Hi, Guest! Login Register

গ্যালাক্সি এস৮ করতে পারে, কিন্তু আইফোন ৭ পারে না

HomeAndroid phone reviewগ্যালাক্সি এস৮ করতে পারে, কিন্তু আইফোন ৭ পারে না

এ কথা সবাই জানেন যে কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাং আর অ্যাপলের মধ্যে কেমন যেন একটা ঠাণ্ডা লড়াই চলে। এই লড়াই এর আগে গরমও হতে দেখেছি আমরা।
এই দুই টেক মহারথীর ফ্ল্যাগশিপ স্মার্টফোনের প্রতিযোগিতা চলতেই থাকে। ব্যাপক তোলপাড় তুলে স্যামসাং গ্যালাক্সি এস৮ আজারে আসে। কিন্তু আইফোন ৮ এখনো আসেনি। তাই আগের মডেল অর্থাৎ আইফোন ৭ বা ৭ প্লাসকে নিয়েই তুলনামূলক আলোচনায় জুড়ে রয়েছেন প্রযুক্তিপ্রেমীরা। এখানে তেমনই আলোচনার কিছু অংশ। এখানে দেখানো হয়েছে এমন কিছু বৈশিষ্ট্যের কথা যা গ্যালাক্সি এস৮ করতে সক্ষম, কিন্তু আইফোন ৭ নয়। যেমন-
১. গ্যালাক্সি এস৮ এর ডিজাইনের লক্ষ্য ছিল, অতি কম জায়গার মধ্যে সর্বাধিক স্ক্রিন। এর দুই পাশের ফ্রেমের চেহারাও প্রায় শূণ্য করে ফেলেছে স্যামসাং। একেবারে কার্নিশের দিকে ছবি তাই কিছুটা কার্ভ হতে শুরু করে। ফলাফল- এস৮ এর পর্দা আইফোন ৭ এর চেয়ে ৪০ শতাংশ বেশি। তাই ছবির সর্বোচ্চটুকু এস৮-ই দেখাতে সক্ষম, আইফোন নয়।
২. এস৮-এ রয়েছে এজ ডিসপ্লে। লম্বভাবে বসানো এই বারের মাধ্যমে অনেক কাজ করতে পারবেন। এখানে থাকবে বিভিন্ন অ্যাপের আইকন। অতি দ্রুত কোনো অ্যাপ বের করা বা তা কাজে লাগানোর উপায় রয়েছে এস৮-এ। আইফোন ৭ কি তা পারে?
৩. এস৮ এর ভিডিও এনহান্সার মোড ভিডিও ক্লিপের গুণগত মানকে সর্বোচ্চ পর্যায়ে নিয়ে গেছে। এর কন্ট্রাস্ট এবং উজ্জ্বলতা নেটফ্লিক্সের ভিডিও-গুলোর মতো করতে পারে। আইফোনে নেই এনহান্সার মোড, তাই কাজটিও করতে পারে না।
৪. এস৮ এর ক্যামেরা লেন্সের দিকে তাকিয়ে আপনি ফোনটাকে আনলক করতে পারেন। কারণ এতে রয়েছে আইরিশ স্ক্যানার। মুখ থেকে ১০ ইঞ্চি দূরে ক্যামেরাটি ধরতে হবে। কিন্তু আইফোনের এই স্ক্যানার গোলাকার নয়, এক লম্বাটে আয়তক্ষেত্র। এতে স্ক্যান করতে গেলে রীতিমতো ঘাম ঝরাতে হবে।
৫. ফেস রিকগনিশন প্রযুক্তি রয়েছে এস৮-এ। যদিও তা কিছু ক্ষেত্রে খুব বেশি নিরাপদ নয় বলে স্যামসাং নিজেই জানিয়েছে। তবে মজার একটি জিনিস। খুব দ্রুত এবং সহজে কাজ করে। কিন্তু আইফোন ৭ তা পারছে না।
৬. এস৮ এর ব্যাটারি দীর্ঘ দিন টিকে থাকবে। এক বছর পরও ব্যাটারি ৯৫ শতাংশ চার্জ নিতে সক্ষম। কিন্তু আইফোন ৭ এ দাবি করতে পারেনি।
৭. এইচডিআর উপযুক্ত স্ক্রিন হিসাবে প্রথম স্বীকৃতি পেয়েছে এস৮। কাজেই এটাতে যেকোনো এইচডিআর মুভি দেখতে পারবেন। কিন্তু আইফোন ৭-এ পারছেন না।
৮. এস৮ এর সামনের ক্যামেরা ৮ মেগাপিক্সেলের, যাতে এফ/১.৭ লেন্স রয়েছে। এটা অটোফোকাসও করতে পারে। কিন্তু এ ক্ষেত্রে আইফোন ৭ তা দিতে পারেনি।

সুত্রঃ- ইয়াহু, প্রচারেঃ- MixTrickbd.Com

Share this post on Social Network:
Google+ Pinterest

About Author

Total Posts [125]
mm
› Total Post: [125]

শিখাতে এসেছি এবং টিপ্সমেলা এর সাথে আছি।


Leave a Reply

You Must be Login or Register to Submit Comment.

Developed by MD Abdullah | Copyright 2016-17 TipsMela.Com