Hi, Guest! Login Register

যে ৩ টি উপাদানে আপনার চুল ঘন করবে

HomeLifeStyleযে ৩ টি উপাদানে আপনার চুল ঘন করবে


চুল পড়ার সমস্যায় ভোগেন কমবেশি অনেকেই। আবার শীত আসলেই বেড়ে যায় চুল পড়ার সমস্যা। চুল ঝরতে ঝরতে পাতলা হয়ে গেলে ঘরোয়া উপায়ে যত্ন নিতে পারেন চুলের। চুলের যত্নে প্রাকৃতিক উপাদান ব্যবহার করলে চুল ঘন হওয়ার পাশাপাশি বন্ধ হবে চুল পড়া। এছাড়া চুলের রুক্ষতা দূর করতেও জুড়ি নেই এসব উপাদানের। জেনে নিন কোন কোন উপাদান চুল ঘন ও ঝলমলে করবে।

মেথি
চুল ঘন করার পাশাপাশি চুল পড়া বন্ধ করতেও জুড়ি নেই মেথির। ২ থেকে ৩ টেবিল চামচ মেথি পানিতে ভিজিয়ে রাখুন সারারাত। পরদিন মেথির পেস্ট তৈরি করে নিন। ২ চা চামচ নারকেলের দুধ মিশিয়ে নিন পেস্টে। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত পেস্টটি লাগান। ৩০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন চুল। সপ্তাহে একদিন এই হেয়ার প্যাক ব্যবহার করুন। চুলের রুক্ষতা দূর হবে।

ক্যাস্টর অয়েল
নিয়মিত ক্যাস্টর অয়েল ম্যাসাজ করুন চুলের গোড়ায়। ক্যাস্টর অয়েলে আছে ভিটামিন ই ও ফ্যাটি অ্যাসিড। এই দুই উপাদান চুল পড়া বন্ধ করার পাশাপাশি ঘন করে চুল। সমপরিমাণ নারকেল তেল ও ক্যাস্টর অয়েল একসঙ্গে মিশিয়ে সামান্য গরম করে নিন। চুলের গোড়ায় তেলের মিশ্রণ ঘষে ঘষে লাগান। চুলেও ব্যবহার করুন। চিরুনি দিয়ে চুল আঁচড়ে গরম টাওয়েল দিয়ে চুল ঢেকে রাখুন। ১ ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল। সপ্তাহে একবার এভাবে ব্যবহার করুন ক্যাস্টর অয়েল। চুল হবে ঘন ও ঝলমলে।

যে ৩ টি উপাদানে আপনার চুল ঘন করবে


মেহেদি
ঘন, কালো ও ঝলমলে চুলের জন্য মেহেদি ব্যবহার করতে পারেন। মেহেদির পেস্ট তৈরি করে প্রয়োজন মতো দই মিশিয়ে নিন। গ্রিন টির লিকার ও তেল মেশান। সারারাত এভাবে রেখে দিন। পরদিন একটি ডিম ও ২ চা চামচ লেবুর রস মিশিয়ে নেড়ে নিন। মেহেদির মিশ্রণ চুলে লাগিয়ে রাখুন না শুকানো পর্যন্ত। শুকিয়ে গেলে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল।
এছাড়া ও অনেক কিছু আছে চুলের জন্য খুবেই উপকারী কিন্তু সব ক্ষেত্রে এই গুলাই ভাল এবং ভাল কার্যকরী।
বন্ধুরা প্রতিদিন এই রকম আরো পোস্ট পড়তে আমাদের সাইটে ভিজিট করবেন।
এবং অন্যকেও এই সাইটে ভিজিট করার জন্য বলবেন ধন্যবাদ।
প্লিজ পোস্টি সেয়ার করুন যেন সবার উপকারে আসে।

Share this post on Social Network:
Google+ Pinterest

About Author

Total Posts [56]

› Total Post: [56]

যদি মানুষ হও তবে কিছু কর।
নিজে শিখুন অপরকে শিখান।


Leave a Reply

You Must be Login or Register to Submit Comment.

Developed by MD Abdullah | Copyright 2016-17 TipsMela.Com